Thursday, April 11, 2013

Bangla Jokes | বাংলা কৌতুক -- নন্দলাল, চিড়িয়াখানা

* নন্দলাল

একদিন নন্দলাল এক ডাক্তার-বন্ধুর সঙ্গে দেখা করতে তার বাসায় গেল। একটু পর হুট করেই বৃষ্টি শুরু হলো। বৃষ্টি দেখে ডাক্তার বললেন, 'নন্দলাল, তোমার তো ছাতা নেই আর বাইরেও খুব বৃষ্টি, তুমি বরং আজকের রাতটা আমার বাসায়ই থেকে যাও।' নন্দলাল তো এক কথায় রাজি হয়ে গেল। ভেতর থেকে ডাক্তার রাতের খাবারের জন্য নন্দলালকে ডাকতে এসে দেখলেন, সে নেই। ডাক্তার মহা চিন্তায় পড়লেন। একটু পর নন্দলাল গায়ের কাপড় ভেজা অবস্থায় হাতে একটা রাতের পোশাক নিয়ে ডাক্তারের সামনে হাজির হলো। ডাক্তার নন্দলালকে দেখে রাগত স্বরে বললেন, 'আমাকে না জানিয়ে এতক্ষণ কোথায় ছিলে? আমি তো মহা চিন্তায় পড়েছিলাম।' নন্দলাল বলল, 'আমি যে বৃষ্টির কারণে আজকের রাতটা তোমার বাসায় থাকব, সে কথাটি আমার বাসায় বলতে গিয়েছিলাম। আর সেই সঙ্গে রাতের পোশাকটাও নিয়ে এলাম।'

চিড়িয়াখানা

চিড়িয়াখানার প্রধান কর্মকর্তা তড়িঘড়ি করে ডেকে পাঠালেন বাঘের খাঁচার দায়িত্বে থাকা কিউরেটরকে।
কিউরেটর :স্যার আমাকে কেন ডেকেছেন জানতে পারি?
চিড়িয়াখানা প্রধান :তুমি জানো তুমি যে অপরাধ করেছ তার জন্য তোমার চাকরি যেতে পারে।
কিউরেটর :কেন স্যার, কি করেছি।
চিড়িয়াখানা প্রধান :তুমি কাল বাঘের খাঁচার দরজা ঠিকমতো না লাগিয়েই ঘুমিয়ে পড়েছিলে। তুমি জানো, এর জন্য কত বড় ক্ষতি হতে পারত?
কিউরেটর :আপনি যে কি বলেন স্যার। ক্ষতি আর কী হবে? কোন গর্দভ খাঁচা খোলা পেয়ে বাঘ চুরি করতে আসবে বলুন!

No comments:

Post a Comment