Tuesday, April 9, 2013

Bangla Jokes | বাংলা কৌতুক -- পরীক্ষায় পাশ, কলিংবেল

* পরীক্ষায় পাশ

বাবা :তোকে আমি কথা দিয়েছিলাম যে এবার পরীক্ষায় পাশ করতে পারলে তোকে একটা সাইকেল কিনে দেব। অথচ তারপরও তুই পাশ করতে পারলি না। কী করেছিস তাহলে এতোদিন?
ছেলে :আমি তো সাইকেল চালানো শিখছিলাম বাবা।

* কলিংবেল

রাস্তার পাশে একটা ছেলেকে অনেকক্ষণ ধরেই বাসার কলিংবেল দেওয়ার চেষ্টা করতে দেখে মায়া হলো করিম সাহেবের। তিনি দেখলেন বাচ্চা ছেলেটি অনেক লাফ-ঝাঁপ দিয়ে বেলের সুইচটা ধরতে চেষ্টা করলেও কিছুতেই তা পারছে না। তাই করিম সাহেব নিজেই কাছে গিয়ে বেলটা বাজিয়ে দিলেন। কিন্তু বেলের সুইচে টিপ দিতেই বাচ্চা ছেলেটি করিম সাহেবের দিকে তাকিয়ে বলল, 'আমি তো এখন এক দৌড়ে পালিয়ে যাব। কিন্তু আপনি কী করবেন!'

* পাথর ছুড়েছে

বাবা :শুনলাম তুমি না কি রনির গায়ে পাথর ছুড়ে মেরেছ? কেন পাথর মেরেছ ও কে?
ছেলে :বা রে, ওই তো আগে আমাকে পাথর ছুড়েছে। আর ও মারার পর আমিও ওকে মেরেছি।
বাবা :কিন্তু তোমাকে না বলেছি এমন কিছু হলে আগে আমাকে এসে বলতে।
ছেলে :হুম! তোমাকে বলে কী লাভ? তোমার হাতের নিশানা তো আমার চেয়েও খারাপ!

* কলমের কালি

মেয়ে :আচ্ছা বাবা কলমের কালির কি অনেক দাম?
বাবা :না তো! কিন্তু তুমি হঠাত্ একথা জানতে চাইছ কেন?
মেয়ে :না মা'র শাড়িতে সামান্য দুফোটা কালি পড়েছে বলে মা আমাকে অনেক বকল তো তাই জানতে চাইছি!

Source: www.ittefaq.com.bd

No comments:

Post a Comment