Thursday, April 23, 2020

বাল্য়প্রেম

Related image
-------------------------
কবি: লিপন মুস্তাফিজ
-----------------------
তোমার জন্যে ঘুরতে ঘুরতে
হন্য হয়েছি আমি ।
তোমায় ভালোবাসতে পেরে
ধন্য হয়েছি আমি ।

তোমার পাড়ার মোড়ে
দাদাগিরি করেছে দাদারা,
দফায় দফায় মিটিং করেছে,
তোমার বাবা চাচারা ।

তবু আমায় তারা, থামাতে যে পারেনি ।
তোমার প্রতি ভালবাসা আমার একটুও কমেনি ।

বরং চিৎকার করে বলি
”ভালোবাসি তোমায় ভালোবাসি” ।

শিল্পী আমি গান গা, তুমি আজ ডাক্তার ।
আমার গান শুনবার, সময় কই তোমার ।
একদিন এক ফোন এলো,
করে আমায় এলোমেলো ।
তুমি নাকি আজ বিধবা হয়েছ,
জামাই চলে গেলো ।
আমার চোখে নেই পানি বরং খুশি হলাম জেনে,
এবার বোধহয় তোমার বাবা আমায় নেবেন মেনে ।

বিশ্বাস কর তোমায় আমি ভালোবাসি
আগেও যেমন বাসতাম
কল্পনাতে তোমায় নিয়ে দেশ বিদেশ ঘুরতাম ।

চিৎকার করে ডাকি শোন তোমায় আমি বলি ।
এখনো ভালোবাসি তোমায়, দাও না যতই গালি ।
শুধু জেনে নিও তোমার জন্য হৃদয় আজও খালি ।

আমার হৃদয় আজও খালি ।


------------------------------------
কাব্যগ্রন্থ: ভালবাসার মেঘ কেটেছে
------------------------------------

No comments:

Post a Comment